আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

হাফেজ্জী হুজুর রহ. এর নাম বাতিলের সিদ্ধান্ত দূরভিসন্ধি: ইসলামী আন্দোলন বাংলাদেশ

আইএবি নিউজ: ঢাকা সিটির বিভিন্ন স্থাপনা থেকে বিভিন্ন ইসলামী মনিষীদের নাম বাতিল করার সিদ্ধান্তকে দূরভিসন্ধি বলে আখ্যায়িত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ। এক বিবৃতিতে তিনি বলেন, গোলাপ শাহ রহ. এর পাশের সড়ক যা হাফেজ্জী হুজুর সড়ক নামে পরিচিত। যে সড়কটি চকবাজার পর্যন্ত পৌছেছে সেই সড়কের নাম থেকে বিশ্ববরেণ্য বুজুর্গ ও আল্লাহর ওয়ালী হযরত হাফেজ্জী হুজুরের নাম বাতিলের সিদ্ধান্ত দূরভিসন্ধি।
তিনি বিবৃতে বলেন, এই চক্রান্ত থেকে সরে আসতে হবে। অন্যথায় আল্লাহর ওলীদের বদদোয়ায় তাদের ভয়াবহ ক্ষতি হতে পারে। সড়কটির নাম হযরত হাফেজ্জী হুজুর সড়ক থাকলে কারো কি কোন ক্ষতি হবে? না হলে তা বাতিলে এত মরিয়া কেন, জাতি জানতে চায়।
তিনি আরো বলেন, তৎকালীন সময়ে যারা হুজুরের নামে সড়কটির নামকরণ করেছিলেন তারা অত্যন্ত যৌক্তিক কারণেই নামকরণ করেছিলেন। এখন যারা বুজুর্গ আলেম-ওলামাদের নাম মুছে দিতে চায় তারাই ইতিহাস থেকে মুছে যেতে পারেন। মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, মসজিদের নগরী ঢাকাতে আলেম বা বুজুর্গ ব্যক্তিদের নামে নামকরণটাই স্বাভাবিক। মোহাম্মদ উল্লাহ হাফেজ্জী হুজুর সড়কটির নাম বাতিলের সিদ্ধান্ত থেকে সরে আসলেই সকলের জন্য মঙ্গল হবে।

আপনার মতামত দিন
1.6K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ