আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

হিন্দুত্ববাদী সিলেবাস পূনর্বহালের প্রতিবাদে পাকুন্দিয়ায় ইশা ছাত্র আন্দোলনের স্মারকলিপি পেশ

নূরুল জান্নাত মান্না, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) থেকে : পাঠ্যবই পর্যালোচনায় গঠিত বিতর্কিত কমিটি বাতিল, হিন্দুত্ববাদী সিলেবাস পূনর্বহালের অপচেষ্টা এবং শিক্ষাক্রমে দেশের ইতিহাস-ঐতিহ্য ও সংখ্যাগরিষ্ঠ মানুষের মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল কবি-সাহিত্যিকদের গল্প, কবিতা ও প্রবন্ধ অন্তর্ভূক্তকরণ প্রসঙ্গে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ (২০ জুলাই’১৭ বৃহস্পতিবার) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন পাকুন্দিয়া উপজেলা ও পৌর শাখার যৌথ উদ্যোগে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ এর বরাবর স্মারকলিপি পেশ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন পাকুন্দিয়া উপজেলা শাখার সভাপতি মোঃ সাকিবুল হাসান, সহ-সভাপতি মোঃ সিদ্দিক হুসাইন, সাধারণ সম্পাদক শেখ মুহাম্মদ নূরুল জান্নাত মান্না, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ আবু সায়েম, ছাত্রনেতা সুলতান আফজাল আইয়ূবী, পৌর শাখার সহ-সভাপতি মোঃ মাজহারুল ইসলাম সরকার সহ প্রমুখ নেতৃবৃন্দ।
ইশা ছাত্র আন্দোলন পাকুন্দিয়া উপজেলা সভাপতি জানান, কেন্দ্রীয় নির্দেশনায় আমাদের স্মারকলিপিতে প্রাথমিক পর্যায়ে-
১. পাঠ্যবই পর্যালোচনায় গঠিত বিতর্কিত কমিটি বাতিল করতে হবে।
২. শিক্ষানীতি ২০১০ এবং তার বাস্তবায়নে প্রণীত “শিক্ষা আইন ২০১৬” সংশোধন করতে হবে।
৩. শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তকে ৯২ ভাগ জনগণের চিন্তা, বিশ্বাস ও মূল্যবোধের বহিঃপ্রকাশ ঘটাতে হবে।
৪. শিক্ষক্রম ও পাঠ্যপুস্তকে দেশের ইতিহাস-ঐতিহ্য ও সংখ্যাগরিষ্ঠ মানুষের মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল কবি- সাহিত্যকদের গল্প, কবিতা ও প্রবন্ধ অন্তর্ভুক্ত থাকতে হবে।
৫. শিক্ষানীতি,শিক্ষাআইন ও পাঠ্যপুস্তক প্রণয়ন কার্যক্রমে অভিজ্ঞ ও দক্ষ শিক্ষাবিদ এবং ইসলামিক স্কলারগণের পরামর্শ নিতে হবে। এ পাঁচটি দাবি তুলে ধরা হয়েছে।

আপনার মতামত দিন
386Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ