আজ ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

হিন্দুয়ানি সিলেবাস পূনঃস্থাপনের ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেয়া হবে না: ইশা ছাত্র আন্দোলন

আইএবি নিউজ : পাঠ্যসূচি সংশোধনের নামে হিন্দুয়ানি সিলেবাস পূনঃস্থাপনের যে ষড়যন্ত্র চলছে তা কোন ভাবেই বাস্তবায়ন করতে দেয়া হবে না। শিক্ষামন্ত্রী পাঠ্যবই সংশোধনের জন্য চিহ্নিত বাম গড়নার কিছু শিক্ষাবিদদের নিয়ে যে কমিটি করেছে তাদের প্রতি দেশের সচেতন নাগরিকদের কোন সমর্থন ছিল না, জনগণের যে ধারণা ছিল পাঠ্যবই সংশোধনের প্রস্তাবে তাই ঘটেছে। হিন্দুয়ানি সিলেবাস পূনঃস্থাপনের জন্য শিক্ষামন্ত্রী যে নাটক সাজিয়েছে এর পরিণাম শুভ হবে না।
আজ ০৯ জুলাই’১৭ রবিবার বিকাল ৩টায় বায়তুল মোকাররম এর উত্তর গেইটে পাঠ্যবই নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর বিক্ষোভ পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি জি. এম. রুহুল আমীন উপর্যুক্ত কথা বলেন।
বিক্ষোভ পূর্ব সমাবেশে বক্তারা বলেন, পাঠ্যসূচি নিয়ে এ দেশের ছাত্র জনতার ধারাবাহিক আন্দোলনের একটা সাময়িক সফলতা এসেছিল। বাম-সেক্যুলারদের আস্ফালনে সরকার যদি আবারো হিন্দুয়ানি সিলেবাস পূনঃস্থাপনের আত্মঘাতি সিদ্ধান্ত নেয় তবে ছাত্র জনতা ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করে ছাড়বে। আর সে উদ্ভুদ্ধ পরিস্থিতির জন্য সরকারকেই তার দায়ভার গ্রহন করতে হবে। সমাবেশে ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নি¤েœাক্ত কর্মসূচি ঘোষনা করেন।
কর্মসূচি সমূহ-
০১. আগামী ১৪ জুলাই’১৭ শুক্রবার দেশব্যাপী সকল জেলায় বিক্ষোভ মিছিল।
০২. আগামী ২০ জুলাই’১৭ বৃহস্পতিবার দেশব্যাপী থানায় থানায় মানববন্ধন ও শিক্ষা অফিসার বরাবর স্মারকলিপি পেশ।
০৩. আগামী ২৬ জুলাই’১৭ বুধবার ঢাকায় শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ।
০৪. দেশব্যাপী জনসচেতনতা সৃষ্টির লক্ষে প্রচারপত্র বিলি।
সমাবেশে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ইসলামী অান্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মাওলানা ইমতিয়াজ অালম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম. এমদাদুল্লাহ ফাহাদ, তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক মুহা. ইলিয়াস হাসান প্রমুখ।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ