আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

হিন্দুয়ানী সিলেবাস পূনর্বহালের ষড়যন্ত্রের প্রতিবাদে ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার বিক্ষোভ

আল-আমীন আজাদ, নারায়ণগঞ্জ (জেলা) সংবাদদাতা : ১৪ জুলাই (শুক্রবার) নারায়ণগঞ্জ নগরীর ডিআইটি মসজিদের সামনে বাদ জুম’আ পাঠ্যবই পর্যালোচনায় গঠিত বিতর্কিত কমিটি বাতিলের দাবি ও হিন্দুয়ানী সিলেবাস পূনর্বহালের অপচেষ্টার প্রতিবাদে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
মিছিল পূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা কমিটি সভাপতি মুহাম্মদ মামুনুর রশীদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহাম্মদ হাসিবুল ইসলাম।
প্রধান অতিথি বলেন, আন্দোলন ও সংগ্রামের মুখে সরকার পাঠ্যসূচি কিছুটা হলেও পরিবর্তন করতে বাধ্য হয়েছিলো। আমরা সাময়িকভাবে তাদের ধন্যবাদ জানাই। কিন্তু শিক্ষামন্ত্রী নিজে যে সিলেবাস কমিটি গঠন করেছেন তাদের প্রস্তাব আবার যদি হিন্দুয়ানি সিলেবাসের দিকে ফিরে যাওয়া হয় তাহলে এবার মাঠে রক্ত ঝরবে। আর প্রতিবাদ নয় এবার হবে প্রতিরোধ। তিনি অবিলম্বে সিলেবাস কমিটি বাতিল করে ওলামায়ে কেরামকে সাথে নিয়ে নতুন সিলেবাস কমিটি গঠন করার আহ্বান জানান।
সভাপতি তার বক্তব্যে বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন শান্তিতে বিশ্বাসী। আমরা মারামারি, কাটাকাটি, হানাহানি পছন্দ করি না। কিন্তু সরকার যদি আমাদের কোন কঠিন পরিস্থিতিতে বাধ্য করে তাহলে তার ফলাফল ভালো হবেনা। আমরা সরকারকে বলবো বাম-রামদের ছেড়ে ইসলামকে মূল্যায়ন করতে শিখুন। তিনি সকল ছাত্র জনতাকে প্রস্তুত থাকার আহ্বান জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ, সেক্রেটারি মুহাম্মদ সুলতান মাহমুদ, ইসলামী যুব আন্দোলনের সহ-সভাপতি মুহা. জাহাঙ্গীর কবির।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি মুহাম্মদ ইমদাদুল হক, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ফারুক হোসেন, প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মদ শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক মুহাম্মদ আব্দুর রশীদ সহ বিভিন্ন থানার দায়িত্বশীলগণ।
মিছিলটি ডি.আই.টি মসজিদের সামনে থেকে শুরু হয়ে নারায়নগঞ্জ প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ