আজ ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

১ বছরের মধ্যেই যুব আন্দোলন শক্তিশালী অবস্থান তৈরি করে নিয়েছে: পীর সাহেব চরমোনাই

ব্রাহ্মণবাড়িয়া : ইসলামী আন্দোলন বাংলাদেশ -এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম- পীর সাহেব চরমোনাই বলেছেন, যুগে যুগে যত পট পরিবর্তন হয়েছে সবগুলোতেই মূল ভূমিকা ছিল যুবকদের। আল্লাহর রাসূল সা. ইসলামের বিজয়ের জন্য দুই ওমরের কোন একজন কে ইসলামের জন্য চেয়ে আল্লাহ তায়ালার দরবারে ফরিয়াদ করেছেন এবং আল্লাহ তার দু’আ কবুল করেছেন। রাসূল সা. বলেছেন যুবকরা আমার সহযোগিতা করেছেন।
তিনি বলেন, ৪৭ এর দেশ বিভাগ, ৫২ এর ভাষা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান, ৭১ এর মুক্তিযুদ্ধ কিংবা ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে যুবকদের ভূমিকায় বেশী ছিল। বর্তমানে নোংরা রাজনীতি আজ যুব সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। খুন, ধর্ষণ, টেন্ডারবাজি, ছিনতাই, ভোট ডাকাতি ছাড়া যুবনেতারা দেশবাসীকে কিছুই উপহার দিতে পারছেনা। এমন পরিস্থিতিতে ইসলামী যুব আন্দোলনের মত একটি যুব সংগঠন প্রতিষ্ঠা ছিল সময়ের দাবী।
তিনি আরো বলেন, গত বছরের ২৮ জুলাই আমরা ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সহযোগী সংগঠন হিসেবে ইসলামী যুব আন্দোলন প্রতিষ্ঠা করি। মাত্র ১ বছরের মধ্যে আমাদের প্রত্যাশার চেয়েও বেশী কিছু উপহার দিয়েছে যুব আন্দোলন। মাত্র ৮দিনে প্রায় ৮০টি সাংগঠনিক জেলাতে কমিটি গঠিত হয়েছে, যা সমকালীন রাজনীতির ইতিহাসে রেকর্ড। ১ বছরের মধ্যেই যুব আন্দোলন শক্তিশালী অবস্থান তৈরি করে নিয়েছে।
রবিবার (৩০ জুলাই) ইসলামী যুব আন্দোলন এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ইসলামী যুব আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আয়োজনে সকাল ১১টায় ফজলুল উলূম কারিমীয়া মাদরাসায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, ইসলামী যুব আন্দোলন-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মাওলানা মোরশেদুল আলম, ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ ও বামুক ব্রাহ্মণবাড়িয়া জেলা ছদর আলহাজ্ব সৈয়দ আনোয়ার আহাম্মদ লিটন। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মাওলানা ক্বারী আব্দুল মালেক ফয়েজী, মুহাম্মদ ওবায়দুল হক, মাওলানা বেলাল হুসাইন, মাওলানা জসিম উদ্দিন, হাফেজ ইউনুছ আহমদ, হা. মাও.আব্দুল্লাহ, হা. মাও. মাহবুবুর রহমান ও আল মামুন প্রমুখ।

আপনার মতামত দিন
3.4K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ