আজ ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় ইশা ছাত্র আন্দোলনের নবীন আলেম সংবর্ধনা অনুষ্ঠিত

শামছ আল ভুঁইয়া : গত বৃহস্পতিবার (১০ মে) বিকাল ৩টায় জেলা কার্যালয়ে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার উদ্যোগে শাখা সভাপতি এইচ.এম ইউনুস আহমদ ছাতিয়ানির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল করিম হাওলাদার এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয় “নবীন আলেম সংবর্ধনা-২০১৮”।
উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া ইউনুছিয়ার ব্রাহ্মণবাড়িয়া’র সিনিয়র মুহাদ্দিস ও জেলা ঈদগাহের সম্মানিত খতিব আল্লামা নোমান আল হাবিবী দাঃবাঃ।
তিনি তার বক্তব্যে বলেন, আমরা পশ্চিমাদের রাজনীতিকে মানি না। আমরা পুঁজিবাদী গণতন্ত্র, সমাজতন্ত্রকে আদর্শ হিসেবে গ্রহণ করতে পারি না। আমরা মুহাম্মাদুর রসূলুল্লার রাজনীতিতে বিশ্বাসী। আমরা মনে করি তার রাষ্ট্র পরিচালনার নীতিতেই রয়েছে মানবজাতির শান্তি ও মুক্তি। তিনি আরো বলেন, আজকে উলামায়ে কেরামকে সম্মানিত করে ইশা ছাত্র আন্দোলন রাসূলের (সাঃ) সুন্নতের উপর আমল করেছেন। এজন্য আমি ব্যক্তিগতভাবে ইশা ছাত্র আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা নেতৃবৃন্দকে জানাই আন্তরিক অভিনন্দন।
সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির সংগ্রামী জয়েন্ট সেক্রেটারি, এইচ.এম এমদাদুল্লাহ ফাহাদ।

তিনি তার বক্তব্যে বলেন, আপনারা সবাই নবীন উলামায়ে কেরাম। কেউ ইমাম হবেন, খতিব হবেন, শিক্ষক হবেন, বিভিন্ন এলাকায় নেতৃত্ব দিবেন। আপনাদের কথাগুলো সাধারণ মানুষ অনুসরণ করবে। যদি দ্বীন প্রতিষ্ঠা করাকে আপনারা ফরজ মনে করেন তাহলে যেভাবে নামাজ, রোজা, হজ্জ ও যাকাতের কথাগুলো তুলে ধরেন সেভাবেই আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামের কথাগুলোও তুলে ধরুন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি শায়খুল হাদীস আল্লামা আবুল কালাম আজাদ, জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার যুগ্ম আহ্বায়ক শায়খুল হাদীস আল্লামা আব্দুল কুদ্দুস।
এছাড়া আরও বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে এমপি পদপ্রার্থী আলহাজ্ব সৈয়দ আনোয়ার আহমদ লিটন, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সদস্য শেখ ইহতেশাম বিল্লাহ আজিজী, ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলার জয়েন্ট সেক্রেটারী মাওলানা মাহমুদুল হাসান হিফজ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা জয়নাল আবেদিন, ইসলামী যুব আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা সভাপতি মুফতি আশরাফুল ইসলাম বিলাল, সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা সামছ্ আল ইসলাম ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা আব্দুল্লাহ, অর্থ সম্পাদক মুফতি ইব্রাহীম খলীল, ইসলামী যুব আন্দোলন আশুগঞ্জ থানা সভাপতি মুফতি মাহমুদুল হাসান কাসেমী, ইশা ছাত্র আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা সহ-সভাপতি আবু হানিফ নোমান প্রমুখ।
উক্ত নবীন আলেম সংবর্ধনা অনুষ্ঠানে জেলার বেশ কয়েকটি দ্বীনি বিদ্যাপীঠের অর্ধশতাধিক নবীন আলেমদের মাঝে সংবর্ধনা স্মারক তুলে দেওয়া হয়।

আপনার মতামত দিন
345Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ