আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম মহানগরের দায়িত্বশীল তারবিয়াত ও ক্যারিয়ার গাইডলাইন সভা অনুষ্ঠিত

নাজিম উদ্দিন, চট্টগ্রাম প্রতিনিধি: আজ (৩০ মার্চ’১৮) শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৬টা পর্যন্ত ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের উদ্যোগে নগর সভাপতি মুহা. নুরুল বশর আজিজীর সভাপতিত্বে ও নগর সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহীন হাওলাদরের সঞ্চালনায় “দায়িত্বশীল তারবিয়াত”-২০১৮ অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় স্কুল বিষয়ক সম্পাদক শেখ মুহাম্মদ আল আমিন। তিনি দায়িত্বশীলদেরকে সাংগঠনিক কার্যক্রম সমূহ হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করেন। বিভিন্ন থানা শাখা থেকে আগত দায়িত্বশীলদের উদেশ্যে তিনি বলেন, সমকালের উত্তরণের জন্য প্রয়োজন সংগঠন সম্প্রসারণ ও জনশক্তির কাঙ্ক্ষিত মানোন্নয়ন। তিনি দায়িত্বশীলদেরকে সকল প্রকার চ্যালেঞ্জ মোকাবিলা করার জন্য সদা সর্বদা প্রস্তুত থাকার আহবান জানান।
তিনি আরো বলেন, ২০১৮ সাল হলো একটি চ্যালেঞ্জের বছর অর্থাৎ এ বছর নির্বাচনের বছর, কাজেই সাংগঠনিক সকল কার্যক্রমকে সম্প্রসারণ ও বেগবান করতে হবে এবং কওমি, আলিয়া, কলেজ ও ইউনিভার্সিটি সমূহে দৃশ্যমান কাজ করতে হবে। দিনব্যাপী তারবিয়াতে তিনি তাঁর সর্বশেষ বক্তব্যে দায়িত্বশীলদেরকে তাকওয়া, ইখলাস, জ্ঞান, মেধা, সততা, দক্ষতা, যোগ্যতা, আস্থা, বিশ্বাস, কর্মঠ, ত্যাগের গুনে গুনান্নিত হয়ে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার আন্দোলন ঝাপিয়ে পড়ার আহবান জানান। এদিকে বিকেল ৬টা থেকে এইচএসসি/আলিম পরিক্ষার্থীদের নিয়ে ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর আয়োজন করে ভিন্নধর্মী প্রোগ্রাম “ক্যারিয়ার গাইডলাইন সভা”।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্কুল বিষয়ক সম্পাদক শেখ মুহাম্মদ আল আমীন। উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন নগর ছাত্র আন্দোলনের সাবেক সভাপতি মুজাহিদ সগির আহমদ চৌধুরী, মুহা. তাজুল ইসলাম শাহীন, সাবেক ছাত্রনেতা আবুল হাসনাত তানিম, ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগরের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক হা. মাও. মুহা. মিজানুর রহমান সহ নগরের সকল দায়িত্বশীলবৃন্দ।
ক্যারিয়ার গাইডলাইন সভায় পরিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথি বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন এবং পরিক্ষার্থীদের হাতে পরিক্ষা উপকরণ বিতরণ করেন।

আপনার মতামত দিন
103Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ