IAB News | Islami Andolan Bangladesh News মুসলিমদের জন্য স্থাপিত ভার্সিটিতে ইসলামী রাজনীতি চর্চায় প্রতিবন্ধকতা বরদাস্তযোগ্য নয় - IAB NEWS

| |

মুসলিমদের জন্য স্থাপিত ভার্সিটিতে ইসলামী রাজনীতি চর্চায় প্রতিবন্ধকতা বরদাস্তযোগ্য নয়

প্রকাশিতঃ 4:17 pm | March 11, 2020

“সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় ইসলাম ও বাঙালিয়ানা-ই কার্যকর পন্থা” প্রতিপাদ্যকে সামনে রেখে ১১ মার্চ‘২০ বুধবার, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার বার্ষিক সম্মেলন-২০২০ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই। তিনি তার বক্তব্যে বলেন, “মুসলমানদের অধিকার আদায়ের জন্য নওয়াব স্যার সলিমুল্লাহর নিজস্ব জমিতে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। অথচ সেই ঢাকা বিশ্ববিদ্যালয়েই মুসলমানরা তাদের স্বকীয়তা ও অধিকার নিয়ে চলতে পারছে না। তদুপরি বঞ্চনার শিকার হচ্ছে।

তিনি আরও বলেন, ঢাবি ক্যাম্পাসেই সাম্য, ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়নি। রাজনৈতিক সহাবস্থান নিশ্চিত করতে ঢাবি প্রশাসন সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিচ্ছে। ক্যাম্পাসে ইসলাম পন্থীদের রাজনীতি চর্চায় প্রশাসন প্রতিবন্ধকতার সৃষ্টি করেই যাচ্ছে। মুসলমানদের জন্য প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ে ইসলামী রাজনীতি চর্চায় যেকোনো ধরনের প্রতিবন্ধকতা ও নাশকতাকে বরদাস্ত করা হবে না ইনশাআল্লাহ।

সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেন, মুসলমান কোন বাঁধা ও প্রতিবন্ধকতাকে পরোয়া করে না। যেকোনো কঠিন পরিস্থিতিতে আল্লাহর উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস নিয়ে সীসাঢালা প্রাচীরের ন্যায় এগিয়ে যেতে পারলে বিজয় অবশ্যম্ভাবী।

উক্ত সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ক্যাম্পাসে সুস্থ ধারার আদর্শিক ছাত্র রাজনীতি চর্চা ও ছাত্র রাজনীতির নামে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অপরাজনীতি, অন্যায়, অবিচার, গেস্ট রুম, গণরুম, র‌্যাগিং, হত্যাসহ সকল প্রকার জুলুম নির্যাতনের বিরুদ্ধে রাজপথে সংগ্রাম করে যাচ্ছে।

কেন্দ্রীয় সভাপতি বলেন, ২৮ বছর পর অনুষ্ঠিত কলঙ্কিত ডাকসু নির্বাচনের এক বছর পূর্ণ হলো আজ। কিন্তু এখনো পর্যন্ত ঢাবি প্রশাসন আগামী ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেনি। ডাকসু নির্বাচন আয়োজনের কোন প্রস্তুতিও লক্ষ্য করা যাচ্ছে না। কেন্দ্রীয় সভাপতি অবিলম্বে ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা এবং অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজনের জন্য ঢাবি কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

বিশেষ বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এম এম শোয়াইব। তিনি বলেন, ঢাবি ক্যাম্পাস এখন পরিণত হয়েছে সন্ত্রাসী, ধর্ষক, হত্যাকারী প্রোডাকশন হাউজে। এর থেকে উত্তোরণের জন্য ইশা ছাত্র আন্দোলন আমাদের ধর্মীয় ও নৃতাত্ত্বিক পরিচয় ইসলাম ও বাঙালিয়ানা কে ধারণ করে প্রকৃত দেশপ্রেমিক হিসেবে আগামীর নেতৃত্ব তৈরী করছে।

আরও বক্তব্য রাখেন, ইশা ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি সাইফুর রহমান, ওমর ফারুক, আতায়ে রাব্বী প্রমূখ।

সম্মেলন শেষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ২০২০-২১ সেশনের জন্য মাহমুদুল হাসানকে সভাপতি, ইমামুল হককে সহ-সভাপতি ও জালালুদ্দিন মুহাম্মদ খালিদকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।