বুধবার, ০৩ জুন ২০২০, ০৬:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
মাওলানা আনওয়ারুল হক চৌধুরীর ইন্তেকালে ইসলামী আন্দোলন সিলেটের শোক দেশের ক্রান্তিকালে ওয়াসার বিল বাড়ানো অযৌক্তিক: আইএবি ঢাকা মহানগর দক্ষিণ রক্তচোষা নীতি পরিহার করোনা থেকে মুক্তির বড় প্রতিষেধক: পীর সাহেব চরমোনাই গণপরিবহনের ৬০ভাগ ভাড়া বৃদ্ধি অমানবিক: পীর সাহেব চরমোনাই দুর্গত জনগণের পাশে দাড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব: পীর সাহেব চরমোনাই ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখার উদ্যোগে কৃতি সংবর্ধনা অনুষ্ঠিত জিকিররত অবস্থায় করোনায় মৃতদের দাফনকারী ইসলামী আন্দোলন কর্মীর মৃত্যু গণপরিবহনে দিগুণ ভাড়ার গণবিরোধী প্রস্তাবের বিরুদ্ধে জনগণকে সোচ্চার হতে হবে গণপরিবহনে দ্বিগুণ ভাড়া বৃদ্ধির প্রস্তাব দেশে নতুন সঙ্কট সৃষ্টি করবে: ইসলামী আন্দোলন আম্ফানে দুর্গত জনগণের পাশে দাড়ানোর আহবান ইসলামী আন্দোলন বাংলাদেশের

ভাষা শহীদদের স্মরণে ফেনীতে ইশা ছাত্র আন্দোলনের বর্ণমালা র‍্যালী অনুষ্ঠিত

Reporter Name
  • প্রকাশিত: শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭ Time View

মুতাসিম বিল্লাহ রাসেল, ফেনী জেলা প্রতিনিধি: শুক্রবার (২১ ফেব্রুয়ারি’২০ইং) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ফেনী জেলার উদ্যোগে সংগঠনের সভাপতি মুহাম্মদ আতাউল্লাহ কবীর ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ হাফিজুল ইসলামের সঞ্চালনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে বর্ণমালা র‍্যালী অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসালমী শাসনতন্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সংগাঠনিক সম্পাদক ছাত্র নেতা শেখ মু. আল আমীন। বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার ভারপ্রাপ্ত সভাপতি প্রিন্সিপাল মাও. নুরুল করীম, ভারপ্রাপ্ত সেক্রেটারি আলহাজ্ব মাও. একরামুল হক ভূঁইয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশ সাউথ আফ্রিকা শাখার সেক্রেটারি মাও. মাজহারুল ইসলাম।
আরো উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন ফেনী জেলার সাধারণ সম্পাদক মুফতি সালাহ উদ্দিন আইয়ুবী।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে শ্রদ্ধার সাথে ভাষা শহীদদেরকে স্মরণ করে তাদের রুহের মাগফিরাত কামনা করেন। তিনি বলেন, আজ আমাদের দেশে কিছু কিছু মানুষকে দেখা যায় যারা মাতৃভাষা চর্চা না করে বরং ভিনদেশী ইংরেজী ভাষা চর্চায় লিপ্ত। এটা অত্যান্ত দুঃখ জনক। প্রধান অতিথি ছাত্র সমাজকে ভিনদেশী ভাষা চর্চা করা থেকে নিজ মাতৃভাষা বেশী বেশী চর্চা করার জন্য উদাত্ব আহবান করেন।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বাংলাদেশর জনগণ শুধু শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদেরকে স্মরণ করে, আর ইশা ছাত্র আন্দোলন জনগণকে ব্যতিক্রম ধর্মীয় কর্মসূচি পালনের মাধ্যমে বার্তা দিয়ে যাচ্ছে। ভাষা শহীদদের রুহের মাগফিরাতের জন্য কুরআন খতম ও দোয়া মাহফিলসহ ভিবিন্ন অনুষ্ঠান করছে। আমরা ভাষা শহিদদেরকে ২১শে ফেব্রুয়ারী আসলে স্মরণ করে থাকি অথচ তাদেরকে সারা বছর স্মরণ করা প্রয়োজন।উক্ত র‍্যালীটি একাডেমী রোড়স্থ জেলা অফিসের সামনে থেকে নিয়ে দয়েল চত্বর ও বড় মসজিদ হয়ে জহীরিয়া মসজিদ পর্যন্ত গিয়ে দোয়া ও মুনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।

এতে আরো উপস্থিত ছিলেন, ইশা ছাত্র আন্দোলন ফেনী জেলার সহ-সভাপতি মুহাম্মদ মুতাসিম বিল্লাহ রাসেল, সাংগঠনিক সম্পাদক মু. রফিকুল ইসলাম আশ্রাফী, প্রশিক্ষণ সম্পাদক মু. ওয়াবাইদুল্লাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মু. আবু রায়হান, অর্থ সম্পাদক মু. জামশেদ বিন কাশেম, কওমী মাদ্রাসা বিষয়ক সম্পাদক মু. আব্দুল জাব্বার, আলিয়া মাদ্রাসা বিষয় সম্পাদক মু. বেলাল হোসেন, স্কুল বিষয় সম্পাদক মু. ওয়াবাইদুল্লা ইমন ইমন, সাহিত্য সংস্কৃতিক বিষয়ক সম্পাদক মু. হাবিবুর রহমান প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন থানা ও ইউনিয়ন নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
More News Of This Category

Categories

© All rights reserved © 2020 IAB NEWS
আইটি সাপোর্ট: আশরাফ আলী সোহান
iabnews