IAB News | Islami Andolan Bangladesh News ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দের সাথে চায়না প্রতিনিধির সৌজন্য সাক্ষাৎ - IAB NEWS

| |

ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দের সাথে চায়না প্রতিনিধির সৌজন্য সাক্ষাৎ

প্রকাশিতঃ 6:36 pm | January 11, 2020

আইএবি নিউজ ডেস্ক: গত ৯ জানুয়ারি বৃহস্পতিবার ঢাকাস্থ চায়না দূতাবাসের একটি ডেলিগেট এসেছিল ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে আন্দোলনের মুহতারাম মহাসচিবের সাথে সৌজন্য সাক্ষাতের জন্য। ডেলিগেট -এর মধ্যে ছিলেন বাংলাদেশস্থ চায়না দূতাবাসের ডেপুটি চিফ অফ মিশন মিস্টার ইয়ান হুয়ালং, দূতাবাসের থার্ড সেক্রেটারি ইয়াং জিয়া মাও এবং পলিটিক্যাল রিসার্চ অফিসার এমডি মোরশেদুল ইসলাম। ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ এর সাথে আরও ছিলেন, আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম এবং দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী।

উভয় পক্ষ বিভিন্ন বিষয়ে প্রায় দেড় ঘন্টা খোলামেলা আলোচনা করেন। ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ বাংলাদেশের উন্নয়নে চীনের অবদানের কথা স্মরণ করে চীন সরকারের প্রশংসা করেন এবং আরো চীনা বিনিয়োগের প্রত্যাশা করেন। নেতৃবৃন্দ রোহিঙ্গা মুসলিমদের প্রত্যাবাসনে চীনের সহযোগিতার কথা বললে- তারা চায়না সরকারের বিভিন্ন উদ্যোগ এবং প্রচেষ্টার কথা তুলে ধরেন।

ইসলামী আন্দোলনের নেতৃবৃন্দ চীনের জিনজিয়াং প্রদেশে উইঘুর মুসলমানদের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করলে চীনা প্রতিনিধিগণ উইঘুর এর বর্তমান অবস্থা তুলে ধরেন এবং চীনের মুসলিমদের ব্যাপারে চায়না সরকারের আন্তরিকতার কথা বলেন। চীনা প্রতিনিধিগণ চীনের মুসলমানদের বাস্তব অবস্থা দেখার জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশের একটি প্রতিনিধি দলকে চীনে যাওয়ার জন্য আমন্ত্রণ জানান। তারা বলেন, মুসলিম বিশ্বে চীনের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য প্রতিপক্ষ শক্তি মিডিয়া ব্যবহার করে তাদের নিয়ে নানা মুখি অপপ্রচার চালাচ্ছে। আলোচনায় উভয়পক্ষ পারস্পরিক যোগাযোগ অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করেন।