আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সাভারে এমপি পদে হঠাৎ আলোচনায় ইসলামী আন্দোলনের প্রার্থী মুহাম্মদ ফারুক খাঁন

নির্বাচনি উত্তেজনা এখন সবখানে। চায়ের কাপে চলছে ঝড়। ঘর্মাক্ত সময় পার করছেন সংসদ পদপ্রার্থীরা। ব্যতিক্রম নয় সাভারও। এখানেও আওয়ামী লীগ বিএনপিসহ অন্যান্য দল নির্বাচনী মহড়া দিচ্ছে।
তবে সবকিছুর মধ্যে হঠাৎ আলোচনা এসেছে নতুন মুখ। পোস্টারে ছেঁয়ে আছে পথঘাট। তিনি মুহাম্মদ ফারুক খাঁন। পীর সাহেব চরমোনাই মনোননীয় ইসলামী আন্দোলনের প্রার্থী।
সাভারে মুজাহিদ কমিটি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ অবস্থান এখানে বেশ। মুজাহিদ কমিটির প্রতিমাসের সবগুজারিতে প্রায় ৫০০ মানুষের সমাগম হয়। যেই মসজিদেই আয়োজন করা হয় সেখানেই কানায় কানায় ভরে ওঠে আশপাশ।
অবস্থা দেখলেই বুঝা যায়, চরমোনাইয়ের দাওয়াত সাভারের আনাচে কানাচে পৌঁছে দিতে সক্ষম হয়েছেন মুজাহিদ কমিটির সাভারের নেতৃবৃন্দ।
অন্যদিকে সাভারে চরমোনাই পীর সাহেবের রাজনৈতিক সংগঠন ইসলামী আন্দোলনের অবস্থাও ভালো। ইশা ছাত্র আন্দোলনসহ অন্যান্য অঙ্গ সংগঠনের ব্যাপক কর্মতৎপরতা লক্ষ করার মতো। তাই নির্বাশনে শক্ত প্রতিপক্ষ হয়ে উঠতে পারে ইসলামী আন্দোলন এমনটাই ভাবছে সাভারের মানুষ।
সরেজমিন ঘুরে দেখা গেছে, ঈদুল ফিতরের সময় থেকে নির্বাচনি প্রচারণা শুরু করে দিয়েছেন ইসলামী আন্দোলনের সাভারের এমপি পদপ্রর্থী বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ ফারুক খাঁন।
ঈদের শুভেচ্ছা জানিয়ে পোস্টারে পোস্টারে ঢেকে দিয়েছিলেন তার শুভাকাঙ্ক্ষিরা। সরব রয়েছে ফারুক খাঁনের নির্বাচনি প্রচারণা।
ঢাকার গুরুত্বপূর্ণ আসন সাভার। এ আসন নিয়ে বেশিই আত্মবিশ্বাসী দলের তৃণমূল ও উপরস্থ নেতাকর্মীরা।
এতোটা আত্মবিশ্বাসের রহস্য কোথায় জানতে চাইলে এলাকার মাসুম সু স্টোরের মালিক ইসলামী আন্দোলনের কর্মী সেকান্দর আওয়ার ইসলামকে বলেন, গতবার আমরা পৌরসভা নির্বাচনে ভলো অবস্থানে গিয়েছিলাম। ভোট ডাকাতি ও কারচুপি না হলে আমরাই বিজয়ী হতাম।
তাছাড়া সাভারের মানুষ এখন দলে দলে হাতপাখায় যোগ দিচ্ছেন। তাদের আশা ভরসার কেন্দ্র এখন ইসলামী আন্দোলন।
তিনি বলেন, এবার একটু বেশি আশাবাদী হওয়ার কারণ আমাদের সংসদ সদস্য পদপ্রর্থী ফারুক খাঁন। স্বচ্ছতা ও একনিষ্ঠতার পরিচয় দিয়ে এসেছেন বারবার। সাভারের সর্ব মহলের মানুষের সাথে তার সুসম্পর্ক। নানাসময়ে বিভিন্ন আন্দোলনে নেতৃত্ব দিয়ে আপোষহীন ভূমিকা রেখেছেন।
আজ সাভারে মুজাহিদ কমিটি ও ইসলামী আন্দোলন বাংরাদেশের যে অবস্থান তৈরি হয়েছে তার পেছনে ফারুক খাঁনের অক্লান্ত পরিশ্রম রয়েছে বলেও জানান সেকান্দর।
নির্বাচনী প্রচারণায় বেশ ব্যস্ত সময় পাড় করছেন মুহাম্মদ ফারুক খান। যোগাযেগা করা হলে আপাতত সবার দোয়া কামনা করেছেন। ফ্রি সময়ে নির্বান নিয়ে বিস্তারিত কথা বলবেন বলে জানান তিনি।

আপনার মতামত দিন
1.2K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ