আজ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

রাষ্ট্রীয়ভাবে ইসলাম প্রতিষ্ঠা করতে তরুণ আলেমদের এগিয়ে আসতে হবে

গাজী আতাউর রহমান : রাষ্ট্রীয়ভাবে ইসলাম প্রতিষ্ঠিত না থাকলে কোন মুসলমানের পক্ষেই ইসলামের সব বিধি-বিধান সঠিকভাবে এবং পুরোপুরিভাবে পালন করা সম্ভব নয়। রাসূলে আকরাম সা. রাষ্টীয়ভাবে ইসলাম প্রতিষ্ঠা করে এটা যে মুসলমানদের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব তা স্পষ্টভাবে বুঝিয়ে গেছেন। রাসূল সা.-এর পরে উম্মতের শ্রেষ্ঠ মানুষ, ইসলামের প্রধান চার খলীফা রাষ্ট্র পরিচালনা করে প্রমান করে গেছেন; রাষ্ট্র শাসনের দায়িত্ব রাষ্ট্রের শ্রেষ্ঠ মানুষদের।
কিন্তু দূঃখজনক হলেও বাস্তবতা হলো, এখনো আমাদের দেশের অনেক নায়েবে নবীও রাষ্ট্রীয়ভাবে যে ইসলাম প্রতিষ্ঠা প্রয়োজন, তা উপলব্ধি করেন না। রাষ্ট্রের ভালো মানুষগুলো রাষ্ট্র শাসনের চিন্তা থেকে নিরাপদ দূরে থাকেন। এই সুযোগটাই গ্রহণ করছে সমাজের দুর্নীতিপরায়ণ খারাপ মানুষগুলো।
ইসলামী আন্দোলন বাংলাদেশ বিগত ৩০ বছর ধরে নিরবিচ্ছন্নভাবে রাষ্ট্রীয়ভাবে ইসলাম প্রতিষ্ঠার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ ভালো মানুষের হাতে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব দিতে চায়। বিশেষ করে দেশের তরুণ আলেমদের প্রতি আমার বিনীত আহবান থাকবে, তারা যেন নায়েবে নবী হিসেবে বাস্তবতা উপলদ্ধি করে ইসলাম প্রতিষ্ঠার সম্ভাবনাময় এই আন্দোলনকে এগিয়ে নিতে যথাযথ ভূমিকা পালন করেন। যুগ্ম মহাসচিব, ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আপনার মতামত দিন
296Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ