আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী ঘোষণার প্রতিবাদে যশোর জেলায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ

যশোর জেলা প্রতিনিধি: বিশ্ব সন্ত্রাসী ও মুসলিম বিদ্বেষী যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প কর্তৃক পবিত্র শহর জেরুজালেম কে ইসরাঈলের রাজধানী হিসাবে স্বীকৃতির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা শাখার উদ্যেগে দেশব্যাপী কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ১৫ই ডিসেম্বর রোজ শুক্রবার বিকাল ৩ ঘটিকায় দড়াটানা ভৈরব চত্ত্বরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোপ মিছিল অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির শুরা সদস্য ও যশোর জেলা সভাপতি জননেতা আলহাজ্ব মিয়া মোঃ আঃ হালিম। সভাপতির বক্তব্যে বলেন-
আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী ঘোষণার প্রতিবাদে আমরা ইসলামী আন্দোলন বাংলাদেশসহ বিশ্বের মুসলমানরা ট্রাম্পের এ ঘোষণা মেনে নেয়নি এবং নিবেও না।
ট্রাম্পের সকল কার্যক্রম ও পরিকল্পনা হচ্ছে ইসলাম ও মুসলমানদের ধ্বংস করা। এর অংশ হিসেবেই ট্রাম্প মুসলামনদের প্রথম কেবলা বায়তুল মুকাদ্দাসের শহর জেরুজালেমকে জারজ রাষ্ট্র ইসরাইলের রাজধানী ঘোষণা করেছে। ট্রাম্পকে তার এই স্বীকৃতি বাতিল করতে হবে এবং তার এই ঘোষণা প্রত্যাহার না করলে বিশ্বমুসলিম আমেরিকার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে এবং বিশ্বের মুসলমানরা ঐক্যবদ্ধভাবে ইসরাঈল ও ট্রাম্পের বিরুদ্ধে কঠোর অবস্থান গড়ে তুলবে।
জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করে বিশ্বকে নতুন করে সংঘাত এবং অশান্ত করার দিকে ঠেলে দিয়েছে।
এই স্বীকৃতি বিশ্বমুসলিমের বিরুদ্ধে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শণের শামিল।ট্রাম্পের
বিরুদ্ধে বিশ্ব আদালতে মামলা করতে হবে।
তিনি বলেন,
ইসরাইল ও ট্রাম্প বিশ্ব মুসলিমের শত্রু।
জেরুজালেমকে ইসরাইলের রাজধানী করতে দেয়া হবে না। জেরুজালেম ও তৎসংলগ্ন এলাকায় ইহুদীদের থাকতে দেয়া হবে না। তাদেরকে সরে যেতে হবে।
ট্রাম্পের এ নীতিহীন সিদ্ধান্ত বাস্তবায়ন হতে দেয়া হবে না। আরব ভুখন্ড থেকে বিষফোড়/ভূইফোড় ইসরাইলকে উৎখাত করে জেরুজালেম ও প্রথম কেবলা দখলমুক্ত করা হবে।বাংলাদেশ এবং সারাবিশ্বে ঐক্যবদ্ধভাবে কঠোর আন্দোলনের মাধ্যমে এ ঘোষণা প্রতিহত করা হবে ইনশাআল্লাহ।
তিনি বলেন,
সারা বিশ্বের মুসলমানদের ঈমানি পরিক্ষা চলছে।
আমরা জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার প্রতিবাদে নিয়মতান্ত্রিক প্রতিবাদ চালিয়ে যাবো। অনুষ্টানে জেলা,যুব আন্দোলন ,ইশা ছাত্র আন্দোলন এর দায়িত্বশীল গন উপস্তিত ছিলেন।

আপনার মতামত দিন
179Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ