আজ ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

জেরুজালেম হবে ফিলিস্তিনের রাজধানী: মুফতী ফয়জুল করীম

বরিশাল প্রতিনিধি: ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলী রাজধানী ঘোষণার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ-বরিশাল জেলা ও মহানগর এর যৌথ উদ্যোগে আয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক ও বরিশাল জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের এর সভাপতিত্বে সমাবেশ ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য ও সিনিয়র নায়েবে আমীর আলহাজ্ব মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-বরিশাল মহানগর শাখার প্রধান উপদেষ্টা আলহাজ্ব সৈয়দ নাসির আহমাদ কাওসার। সমাবেশে বক্তব্য রাখেন আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত সম্ভাব্য মেয়র প্রার্থী এ্যাডভোকেট শেখ আব্দুল্লাহ নাসের, কলসকাঠী ডিগ্রী কলেজের প্রিন্সিপাল এম সুলতান মাহমুদ খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ-সৌদী আরব কেন্দ্রীয় কমিটির জয়েন্ট সেক্রেটারি আবু আব্দুল্লাহ মাহমূদী, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর শাখার সহ-সভাপতি মাওলানা লুৎফর রহমান, সাংগঠনিক সম্পাদক শামছুল আলম মিলন, জেলা শাখার সেক্রেটারি উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, প্রশিক্ষন সম্পাদক মাওলানা আবুল খায়ের, অর্থ সম্পাদক আলহাজ্ব মাওলানা হাফিজুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন বরিশাল মহানগরের সেক্রেটারি মাওলানা ফজলুর রহমান, ইসলামী যুব আন্দোলন এর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নাসির উদ্দীন নাঈস, বরিশাল মহানগরের সভাপতি মাওলানা শফিকুল ইসলাম ও জেলা শাখার সভাপতি মাওলানা কাজী বেলাল হোসেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল জেলার সহ-সভাপতি নূরুল করীম মহিউদ্দীন ও মহানগরের সাধারন সম্পাদক খালিদ সাইফুল্লাহ প্রমূখ নেতৃবৃন্দ। 
প্রধান অতিথি তার বক্তব্যে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর জেরুজালেমকে ইসরাইলী রাষ্ট্র ঘোষণার কঠোর প্রতিবাদ করেন। তিনি বলেন, মুসলমানদের প্রথম কেবলা ও পূন্যভূমি জেরুজালেম কখনো ইসরাইলী রাষ্ট্র হতে পারেনা, রাজধানী হলে জেরুজালেম হবে ফিলিস্তিন তথা মুসলিমদের রাজধানী। সমগ্র বিশ্ব যে বিষয় নিয়ে যুগের পর যুগ সিদ্ধান্ত নেয়ার ব্যাপারে সম্মত হতে অপারগ তা ডোনাল্ড ট্রাম্প একট্টা নিজের ক্ষমতাবলে সিদ্ধান্ত দিলে তা বিশ্বের মুসলিম কখনো মেনে নিবে না, বরং কঠোরহস্তে তা প্রতিহত করবে। মুসলমানগণ নিজেদের মধ্যে সাম্যতা সৃষ্টি করে বিশ্ব মুসলিম আন্দোলনে ঝাপিয়ে পড়লে ডোনাল্ড ট্রাম্প সহ ইহুদী খ্রীষ্টানদের দালালেরা পালানোর পথ খুজে পাবেনা বলে হুশিয়ারী করেন তিনি। 
সমাবেশস্থল পুরোটা সময় ছিল কানায় কানায় পরিপূর্ণ, সমাবেশে আগত প্রত্যেক মুসলমান তীব্র ক্ষোভে ফেটে পড়ে। সমাবেশস্থলে জেলা ও মহানগর এর আওতাধীন সকল থানা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড এর নেতৃবৃন্দসহ তাওহীদি জনতা একাগ্রচিত্তে উপস্থিত হয়ে মিছিলে সক্রিয় অংশগ্রহন করেন। টাউন হল থেকে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে বিশ্ব মুসলিম জাতির কল্যাণে প্রধান অতিথির দোয়া মোনাজাতের মাধ্যমে সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ