আজ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

জেরুজালেম মুক্ত করতে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ সংগ্রাম করতে হবে: এটিএম হেমায়েত উদ্দিন

নারায়ণগঞ্জ থেকে হোসাইন আহমদ আল আমিন: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন বলেন, মুসলমানদের প্রথম কেবলা জেরুজালেম মুক্ত করতে প্রয়োজনে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলতে হবে। জেরুজালেম হবে মুসলমানদের ঐক্যের কেন্দ্রবিন্দু। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা কোনভাবেই মেনে নেয়া হবে না। এই স্বীকৃতি বিশ্ব মুসলিমের বিরুদ্ধে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের শামিল। বিশ্বমুসলিমকে আমেরিকার কাছে তেল বিক্রি বন্ধসহ পর্যায়ক্রমে আমেরিকান সকল পণ্য বর্জন করতে হবে। 
তিনি বিশ্ববাসীর প্রতি আমেরিকার বিরুদ্ধে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানিয়ে বলেন, সারাবিশ্ব থেকে আমেরিকা দূতাবাস বন্ধ করতে হবে। ট্রাম্পের সকল কার্যক্রম ও পরিকল্পনাই হচ্ছে বিশ্ব থেকে কিভাবে ইসলাম ও মুসলমানদের ধ্বংস করা যায়। জেরুজালেমকে কোনভাবেই ইসরাইলের রাজধানী করতে দেয়া হবে না। বাংলাদেশ এবং সারাবিশ্বে ঐক্যবদ্ধভাবে কঠোর আন্দোলনের মাধ্যমে এ ঘোষণা প্রতিহত করা হবে। 
আজ শুক্রবার বিকাল ৩টায় ডি.আই.টি চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহ’র সভাপতিত্বে ও সেক্রেটারি সুলতান মাহমুদের সঞ্চালনায় আয়োজিত ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ মিছিল পূর্বক সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব অধ্যাপক এ.টি.এম হেমায়েত উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে উপর্যুক্ত কথা বলেন।
বিক্ষোভ মিছিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন জিহাদী। আরও উপস্থিত ছিলেন জেলা আন্দোলনের সেক্রেটারি খালিদ, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুহা. মামুনুর রশিদ, ইসলামী শ্রমিক আন্দোলন মহানগরের আহ্বায়ক আলহাজ শেখ মুহা. হাসান আলী প্রমুখ নেতৃবৃন্দ।
প্রধান বক্তা বলেন, মুসলমানদের প্রথম কেবলা জেরুজালেমকে ইসরাইলের রাজধানী করতে দেয়া হবে না। এজন্য মুসলমানদের যা করার দরকার তাই করতে হবে। জাতিসংঘের নিরব ভূমিকা পালনে মুসলিম জাতিসংঘ প্রতিষ্ঠার অনিবার্যতা আরও জোরালো হচ্ছে। অতঃপর শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে দুআ ও মুনাজাতের মাধ্যম শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল শেষ হয়।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ