আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ইশা ছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলা সম্মেলন অনুষ্ঠিত

কিশোরগঞ্জ প্রতিনিধি: আজ ২৩ ফেব্রুয়ারি’১৮ শুক্রবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার কার্যালয়ে কিশোরগঞ্জ জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। যোবায়ের আহমাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সম্মেলনে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন কেন্দ্রীয় অর্থ সম্পাদক আব্দুল জলিল।
জেলা সম্মেলনের প্রধান অতিথি গাজী আতাউর রহমান তাঁর বক্তব্যে বলেন আজ ছাত্র রাজনীতির কথা শুনলে অভিভাবকরা আতঁকে উঠেন। ছাত্র রাজনীতি মানে এখন সন্ত্রাসের এক রূপ, এক ছায়া। ইউনিভার্সিটি গুলো আজ ছাত্র রাজনীতির নামে সন্ত্রাসের আখড়ায় পরিণত হয়েছে। আজ ছাত্র রাজনীতির প্রতিনিধিত্ব নেই, বাংলাদেশের কোন কলেজ এখন আর ডাকসু নির্বাচন হয় না। ছাত্র রাজনীতি এখন ব্যবসায় পরিণত হয়েছে। আর এসব থেকে সম্পূর্ণ আলাদা পরিবেশ তৈরী করে যাচ্ছে ইশা ছাত্র আন্দোলন। একদিকে অভিভাবক যেমন ছাত্র রাজনীতিকে ভয় পাচ্ছে অপর কিছু অনেক অভিভাবক তার ছেলেকে মানুষের মত মানুষ হিসেবে গড়ে তুলতে ইশা ছাত্র আন্দোলনে ভর্তি করিয়ে দিচ্ছে।
তিনি আরোও বলেন বর্তমান ক্ষমতায় আরোহণকারী আওয়ামীলীগ জনগনের ভোটের মাধ্যমে নির্বাচিত হয়নি। বাংলাদেশ স্বাধীন হয়েছে জনগনের ভোটের সঠিক অধিকার বাস্তবায়নে, জনগনের মতামতের গুরুত্বারোপের উপর ভিত্তি করে কিন্তু বর্তমান সরকার সেই অধিকার বিনষ্ট করেছে। আমরা আওয়ামী সরকারকে হুশিয়ারি করে বলতে চাই একাদশ নির্বাচন যদি জনগন সঠিক ভাবে ভোট দিতে না পারে তবে আমরা জনগনকে সাথে নিয়ে জনমতের অধিকার বাস্তবায়নের আন্দোলনে নামবে ইনশাআল্লাহ।
সম্মেলনের প্রধান বক্তা কেন্দ্রীয় অর্থ সম্পাদক আব্দুল জলিল তার বক্তব্যে বলেন, আজ আর্ন্তজাতিক ভাবে ষড়যন্ত্র করে জাতি কে মেধা শূণ্য করার পায়তারা চলছে। আজ কোন পরিক্ষায় প্রশ্ন ফাঁস না হলে তা আশ্চার্যের বিষয় হয়ে দাড়িছে। আজ পঞ্চম শ্রেণি পরিক্ষা থেকে ধরে ভার্সিটি পরিক্ষার সকল পরিক্ষার প্রশ্ন ফাঁস হচ্ছে। আজ সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে তারা প্রশ্ন ফাঁস করছে না, তবে প্রশ্ন ফাঁস করছে কারা? যদি সরকার প্রশ্ন ফাঁস রোধ না করতে পারে তবে আমরা গ্যারান্টি দিয়ে বলতে পারি আমাদের দায়িত্ব দিন আমরা এর রোধ করতে ১০০% সফলতা দেখিয়ে দিবো।
তিনি আরোও বলেন আজ আমাদের সরকারী আমলা, মন্ত্রীরা জাতীর মেধা শূণ্য হয়ে নিয়ে কোন মাথা ব্যথা নেই। কেননা তাদের সর্দি লাগলোও বিদেশে গিয়ে চিকিৎসা করায়। আজ টিনের ঘর করতে হলে চিন থেকে টিন আমদানী করতে হয়।  কোন ছোট কাজেও দেশের বাহির থেকে ইঞ্জিনিয়ার আনতে হয়। তবে আমাদের দেশের ভার্সিটি গুলো কি করছে! এদেশের মেধাবী তৈরি হচ্ছে না কেন? আমি জাতির কাছে প্রশ্ন রেখে যাবো।
এছাড়াও সম্মেলনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা আলমগীর হোসাইন তালুকদার।  তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান কুলষিত ছাত্র রাজনীতির অধ্যায় থেকে পরিত্রাণের একমাত্র পথ সুস্থ রাজনীতির পথে হাটা। আর বর্তমানে সারাদেশে বেগমান ছাত্র রাজনীতির ধারাবাহক ইশা ছাত্র আন্দোলনের সূচনা অবদি থেকে আজ আবদি কোন কলংক নেই। নেই কোন টেন্ডারবাজীর ইতিহাস। সুতরাং দেশের সুস্থ ধারার রাজনীতির উত্তোরণের একমাত্র পথ ইশা ছাত্র আন্দোলন।
উল্লেখ যে সম্মেলন শহরস্থ ইসলামিয়া সুপার মার্কেট চত্তর হওয়ার কথা থাকলেও পুলিশি বাধার কারণে একরামপুর জেলা অফিস চত্তরে সম্মেলন অনুষ্ঠিত হয়।
এছাড়াও জেলা সম্মেলনে উপস্থিত ছিলেন ইসলামি আন্দোলন কিশোরগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ, ইসলামী যুব আন্দোলনের জেলা নেতৃবৃন্দ, ইশা ছাত্র আন্দোলন জেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ডের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।
সম্মেলনের শেষ পর্যায় কেন্দ্রীয় নেতা আব্দুল জলিল বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০১৮ সেসনের নতুন কমিটি ঘোষণা করেন। নতুন কমিটির সভাপতি যোবায়ের আহমদ, সহসভাপতি এমদাদুল্লাহ মাহবুব, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীরের নাম ঘোষণা করেন এবং দোয়ার মাধ্যমে জেলা সম্মেলন সমাপ্তি ঘোষণা করা হয়।

আপনার মতামত দিন
379Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ