আজ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

কৃষক বাঁচাতে ক্ষতিগ্রস্ত কৃষকদের জন্য বিশেষ বরাদ্ধ দিন : ইসলামী কৃষক-মজুর আন্দোলন

ক্ষমতাকে পাকাপোক্ত করতে চাকুরীজিবীদেরকে বৈশাখী ভাতা দিয়ে সন্তষ্ট রাখার পাশাপাশি কৃষককে ক্ষতির থেকে রক্ষা করে লাভবান করতে ক্ষতিগ্রস্ত আলু ও বেগুণ চাষীদের জন্য বিশেষ বরাদ্ধ দেয়ার দাবী জানিয়েছেন ইসলামী কৃষক-মজুর আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম কবির।
তিনি বলেন, আমি সরেজমিনে গিয়ে কৃষকের সাথে কথা বলে ও গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে জানতে পেরেছি আলু চাষীরা প্রতিমন আলুতে কমপক্ষে ১০০ টাকা লোকসান গুনছেন, আর বেগুন চাষীরা প্রতিমন বেগুনে ২০০ থেকে ২৫০ টাকা লোকসান গুনতে বাধ্য হচ্ছে। যা সরকারের কর্মকর্তারা দেখেও নিরব রয়েছে। সরকার কৃষকদের এ অবস্থায় নির্বিকার থাকলে ভবিষ্রতে দেশে কৃষি কাজ করার মতো কৃষক পাওয়া দুস্কর হযে যাবে। আজ (রবিবার) বিকেলে ইসলামী কৃষক-মজুর আন্দোলন ঢাকা মহানগর শাখার উদ্যোগে আয়োজিত নগর কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত দাবী জানান।
ইসলামী কৃষক-মজুর আন্দোলন ঢাকা মহানগর আহবায়ক আলহাজ্ব মোঃ ইসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ ইয়াছিন আকন্দ, ঢাকা মহানগর যুগ্ম আহবায়ক হাজী মোঃ সেলিম, সদস্য সচিব মোঃ মাসুম বিল্লাহ ও হাজী মোহাম্মদ আবদুল্লাহ প্রমূখ। শহিদুল ইসলাম কবির বলেন, সরকার যদি কৃষকের সমস্যা সমাধানে ব্যথৃ হয় তবে তাদের অধিকার আদায়ে কৃষকরা আন্দোলনে নামতে বাধ্য হবে।

আপনার মতামত দিন
217Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ