আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

উলামায়ে কেরাম ঐক্যবদ্ধ হলে ইসলামবিদ্ধেষী নাস্তিক-মুরতাদ গোষ্ঠী পালানোর পথ খুঁজে পাবে না : পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, প্রচলিত আদর্শ বিবর্জিত রাজনীতির করালগ্রাস থেকে বের হয়ে আদর্শিক রাজনীতি প্রবর্তন এবং রাজনীতিতে গুণগত পরিবর্তনের লক্ষ্যে ইসলামী আন্দোলনের পতকাতলে ফিরে আসতে হবে। ইসলামই মানবতার মুক্তি নিশ্চিত করেছে। আজ যারা ইসলামের নামে অনৈসলামী রাজনীতির চর্চা করছে এবং তাগুতকে শক্তিশালী করার জন্য মরিয়া হয়ে উঠেছে তাদের দ্বারা ইসলাম ও ইসলামী তাহজীব সংরক্ষণ করা সম্ভব হবে না।
এক বিবৃতিতে তিনি বলেন, উলামায়ে কেরাম ও ইসলাম শক্তি এক প্লাটফর্মে ঐক্যবদ্ধ হলে ইসলামবিদ্ধেষী নাস্তিক-মুরতাদ গোষ্ঠী পালানোর পথ খুঁজে পাবে না। এদেশে ইসলামী শক্তিকে মাইনাস করে কেউ কিছু করতে পারবে না। ইসলামী রাজনীতি নিয়ে বিভিন্ন অপপ্রচার চলছে। ইসলাম পূর্ণাঙ্গ জীবন-বিধান। একথা যারা স্বীকার করে না তারা মুসলমান থাকতে পারে না।
তিনি বলেন, বর্তমানে অতীতের যে কোনো সময়ের চাইতে এখন ইসলামী দল, সংগঠন ও জনতার মধ্যে ইস্পাত কঠিন ঐক্যের প্রয়োজন। কারণ আজ আমরা নানা সংকটের মধ্যে নিক্ষিপ্ত। দেশ-জাতি ও জনগণের স্বতন্ত্র জাতীয়তাবোধ, আদর্শ, ইতিহাস-ঐতিহ্য, রীতি-নীতি, তাহযিব-তমদ্দুন, ধর্মীয় বিশ্বাস ও মূল্যবোধ এবং সাংস্কৃতিক স্বাতন্ত্র্যের চেতনাকে ধ্বংস করার জন্যে হেন অপপ্রয়াস নেই, যা করা হচ্ছে না। কিন্তু ঐক্যের মাপকাঠী হতে হবে কুরআন ও সুন্নাহ, অর্থ্যাৎ আল্লাহর রুজু আঁকড়ে ধরে ঐক্যবদ্ধ হতে হবে।

আপনার মতামত দিন
3.6K+Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ