আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ইশা ছাত্র আন্দোলন নোয়াখালী জেলা উত্তরের নবীন আলেম সংবর্ধনা অনুষ্ঠিত

আবদুল ওহাব, নোয়াখালী উত্তর প্রতিনিধি: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নোয়াখালী জেলা উত্তরের আয়োজনে নোয়াখালীর প্রধান বাণিজ্যিক শহর চৌমুহনীর হকার্স মার্কেটস্থ আইএসসিএ মিলনায়তনে গতকাল শুক্রবার (১৩ এপ্রিল’১৮) “ইসলামী সমাজ বিনির্মানে উলামায়ে কেরামের করণীয়” শীর্ষক আলোচনা সভা ও নবীন আলেম সংবর্ধনা-২০১৮ হয়েছে।
শাখা সভাপতি মুহাম্মাদ তাজুল ইসলাম মাসুম-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ ইবরাহীম খলীল-এর সঞ্চালনায় অনুষ্ঠিত নবীন আলেম সংবর্ধনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ। প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মুফতী আবদুর রহমান গিলমান।
বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নোয়াখালী জেলা সভাপতি মাওলানা নজীর আহমাদ, ইশা ছাত্র আন্দোলন নোয়াখালী উত্তরের সাবেক সভাপতি সাদ্দাম হোসাইন, বর্তমান জেলা সহ-সভাপতি মুহাম্মাদ আবদুল ওহাব, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান, যুব আন্দোলন বেগমগঞ্জ থানা সভাপতি দেলওয়ার হোসাইন প্রমুখ।
সংবর্ধনা সভায় প্রধান বক্তা মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ বলেন, আমরা (বর্তমান মুসলমানরা) সেই হতভাগা প্রজন্ম যাদের চোখের সামনেই খেলাফত পতনের শতবর্ষ পূরণ হতে যাচ্ছে। অথচ পূর্ববর্তী সময়গুলোতে দুনিয়া পুরোপুরি খেলাফত বিচ্ছিন্ন ছিলনা। খেলাফতে রাশেদার যুগ অতিবাহিত হওয়ার পর উমাইয়া খেলাফত, আব্বাসীয় খেলাফত, ফাতেমী খেলাফত, উসমানীয় খেলাফত প্রভৃতি একটার পর একটা বিরাজমান ছিল।
মুসলিম বিশ্ব অভিভাবক পেয়েছিল। কিন্তু একটি দীর্ঘ সময় খেলাফতের স্বাদ থেকে বঞ্চিত মুসলিম উম্মাহ এখন হতাশায় নিমজ্জিত একটি লম্বা সময় অতিবাহিত করছে। যা বিশ্বনবী (সঃ) এর উত্তরাধিকারী আলেম উলামাদের জন্য লজ্জাকর। এই পরিস্থিতি থেকে উত্তরণ ঘটাতে নবীন আলেমদেরকেই হাল ধরতে হবে।
প্রবন্ধ উপস্থাপনায় মুফতী আবদুর রহমান গিলমান বলেন, আলেম সমাজ জনগণের সবচেয়ে বেশি কাছে থাকেন। মানুষ তাদের কাছে যেকোনো ব্যাপারে পরামর্শ করতে ভালোবাসে। আলেমদের বয়ানে এখনো মানুষ অশ্রুসিক্ত হয়। মানুষের এই আবেগ, অনুভূতিকে উপযুক্ত মূল্যায়ন করতে হবে। ইসলামের আলোকে তাদেরকে সংঘবদ্ধ করতে হবে। ইসলামী শাসনবিধির গুরুত্ব ও প্রয়োজনীয়তা তাদের নিকট তুলে ধরতে হবে। তাহলে ইসলামী সমাজ বিপ্লবের পরিবেশ তৈরী হবে দ্রুতগতিতে।
সংবর্ধনা সভায় নবীন আলেমদেরকে পাগড়ি ও মুফতী আবদুর রহমান গিলমান রচিত ইসলামী সমাজ প্রতিষ্ঠায় উলামায়ে কেরামের করণীয় বইটি উপহার দিয়ে সম্মাননা প্রদান করা হয় জেলা শাখার পক্ষ থেকে।

আপনার মতামত দিন
126Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ