আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

অধ্যাপক মাহবুবুর রহমান

দ্বীনের প্রচারে মাতৃভাষায় বুৎপত্তি অর্জনের বিকল্প নাই; অধ্যাপক মাহবুবুর রহমান

ডেস্ক রিপোর্ট:  মাতৃভাষা আল্লাহ তাআলার মহান নেয়ামত। দ্বীনের প্রচারে মাতৃভাষায় বুৎপত্তি অর্জনের বিকল্প নাই। কারণ প্রত্যেক নবী-রাসূলকে নিজের মাতৃভাষায় আসমানি কিতাব প্রদান করা হয়েছে। বাংলা ভাষা আমাদের গর্ব। এই ভাষার জন্যেই এদেশের যুবকরা প্রাণ বিসর্জন দিয়েছিল। নোবেল পুরস্কার অর্জনের মাধ্যমে বাংলা পৃথিবীর অন্যতম ভাষার উচ্চতায় পৌঁছেছে। সুতরাং এই ভাষায় ইসলামী সাহিত্য এবং দাওয়াতের শ্রেষ্ঠ নমুনা স্থাপন করতে হবে এবং সমস্ত অপসাহিত্য এবং অশ্লীলতা মুক্ত করতে হবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির আলোচনায় তিনি উপরোক্ত কথা বলেন।
মুফতি মানসুর আহমদ সাকীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান তার বক্তব্যে বলেন, বাংলাই পৃথিবীর একমাত্র মাতৃভাষা যার স্বীকৃতি আদায় করার জন্য শহীদ হবার কৃতিত্ব রয়েছে। পাকিস্তানি শাসকদের অন্যায় সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ করে বাঙালি জাতি ন্যায্য দাবি আদায় করেছে। সুতরাং এখান থেকেই সকল অন্যায় অনাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াবার শিক্ষা গ্রহণ করতে হবে। সভা শেষে ভাষা শহীদসহ দেশের সকল শহীদের রুহের মাগফিতার কামনায় বিশেষ দোয়া ও মোনাজা করা হয়।
সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় দফতর সম্পাদক, মুফতী রহমাতুল্লাহ বিন হাবীব, প্রকাশনা সম্পাদক, এসএম আজিজুল হক, মহানগর যুব আন্দোলনের জানে আলম সোহেল, মুফতী আব্দুল আহাদ, মুক্তাদির হোসেন মারুফ, মুহা. শফিকুল ইসলাম, কে. এম. শামীম আহমেদ, মাও. ওয়ালীউল্লাহ তালুকদার, মাও. ওবায়দুল্লাহ, মাও. জহিরুল ইসলাম, মুফতি মঈনুদ্দীন খান তানভীর, মাও. গোলামুর রহমান আজম, মাও. তানভীর হোসাইন মাহমুদী, মাও. রশিদ আহমদ, মিজানুর রহমান প্রমুখ।

আপনার মতামত দিন
821Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ