আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ইশা ছাত্র আন্দোলন, যশোর জেলা শাখার বিজয় দিবস উৎযাপন

যশোর জেলা প্রতিনিধি: আজ ১৬ ই ডিসেম্বর, শনিবার বিজয় দিবস উপলক্ষে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন,যশোর জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। শাখা সভাপতি মোঃ খাইরুল বাশার-এর সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালন করেন শাখা সাধারন সম্পাদক মোঃ নাফিউল ইসলাম।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় শুরা সদস্য মোঃ রাসেল উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ,যশোর জেলা শাখার সংগ্রামী জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ আলী সরদার।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,”১৯৭১ সালে এই দিনে জাতীর শ্রেষ্ট সন্তানদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছিলাম একটি বিজয়।যার মাধ্যমে আমরা আমাদের ন্যায্য অধিকার ফিরে পাব বলে আশা করেছিলাম।আমরা ভেবেছিলাম আমরা শোষন-জুলুম, অত্যাচার-নির্যাতন, ধর্ষন, চাদাবাজি, ছিনতাই সহ সকল প্রকার অনৈতিক কার্যক্রম থেকে আমরা মুক্তি পাব। কিন্তু আজ দুঃখ নিয়ে বলতে হয়, আমরা আজো মুক্ত হতে পারি নি।আজও আমরা প্রতিনিয়ত শোষন-জুলুম,নির্যাতনে­র শিকার হচ্ছি। আমরা আজও প্রকৃত মুক্তির স্বাদ পাইনি।”
তিনি আরো বলেন,” ১৯৭১ সালের মুক্তির জন্য যারা লড়াই করেছিল সেই মুক্তিবাহিনীতে সর্বোচ্চ অবদান রেখেছিলেন আমাদের দেশের ছাত্র জনতা। শুধু তাই নয় দেশের জন্য ত্যাগের এক বিশেষ নজির দেখিয়েছিল এই ছাত্র জনতা।কিন্তু দুঃখের বিষয় এই মুক্ততার স্বাদ আজ আর আস্বাদিত হচ্ছেনা।তাই মুক্তির জন্য আমাদেরকে আবারো লড়াই করতে হবে, লড়তে হবে পুর্নাঙ্গ স্বাধীনতার জন্য।”
অনুষ্ঠানে বক্তাগন তাদের বক্তব্যে দেশের পুর্নাঙ্গ স্বাধীনতা এবং মুক্তি সুশিথিল বাতাস বওয়ার জন্য একদল কর্মঠ,মেধাবী আত্মপ্রয়াসী ছাত্র দরকার বলে মন্তব্য করেন। এবং এই ছাত্র হিসেবে নিজেকে গড়ে তোলার জন্যই ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বলে তারা মন্তব্য করে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন, যশোর জেলা শাখার সহ সভাপতি শাইখ ইমামুল হাসান, সাধারন সম্পাদক মোঃ ইমদাদুল হাসান,সাংগঠনিক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রুবেল, ইশা ছাত্র আন্দোলন,যশোর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃনাজমুল হক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সিফাতুল্লাহ আল হুসাইন কওমি মাদরাসা বিষয়ক সম্পাদক মোঃ নাজমুল হক, সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মো ইরফান হুসাইন সহ জেলা,থানা এবং ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
0Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ