আজ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

লক্ষ্মীপুরে ইশা ছাত্র আন্দোলনের আলোচনা সভা ও বিজয় র‍্যালী অনুষ্ঠিত

লক্ষিপুর প্রতিনিধি: গতকাল ১৬ই ডিসেম্বর শনিবার সকাল ৯:৩০টা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার উদ্যোগে জেলা সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মু. নূরুল আলম এর সঞ্চালনায় দক্ষিণ তেমুহনি জেলা কার্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব অনারারি ক্যাপ্টেন (অব:) মু. ইব্রাহিম। 
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ লক্ষ্মীপুর জেলা শাখার জয়েন্ট সেক্রেটারি মাও. ইউসুফ আল মাহমুদ ও ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা মু. মাহবুবুর রহমান।
প্রধান অতিথি তার বক্তব্যে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, যে সাম্য প্রতিষ্ঠার জন্য শহীদগণ জীবন উৎসর্গ করেছেন সেই সাম্য আজও প্রতিষ্ঠা হয়নি। শহীদদের এই ভিশন বাস্তবায়ন করা আমাদের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।
তিনি প্রধান দু’দলের উদ্দেশ্যে বলেন, আমরা স্বাধীনতার পক্ষের শক্তি এবং স্বাধীনতার বিপক্ষের শক্তি বলে যে জাতীয় অনৈক্য সৃষ্টি করছি এর পরিণাম শুভ হবে না। তাই জাতীয় স্বার্থে পারস্পরিক রোষানল বাদ দিয়ে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হতে হবে।
বিশেষ অতিথি ইউসুফ আল মাহমুদ তার বক্তব্যে বলেন, জনগণের ভোটাধিকার খর্ব করে মুখে স্বাধীনতার কথা বলা শহীদদের রক্তের সাথে ইয়ারকি করা ছাড়া আর কিছুই নয়। যারা জনগণের ভোটাধিকার হরণ করে তাদেরকে পাকিস্তানীদের মতই পরিহার করতে হবে।
বিশেষ অতিথি মাহবুবুর রহমান ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাঈলের রাজধানী ঘোষণার তীব্র নিন্দা জানিয়ে বলেন, একজন অভিভাবক হিসাবে মার্কিন প্রেসিডেন্ট যে অনৈতিক সিদ্ধান্ত দিয়েছেন তাতে তৃতীয় বিশ্বযুদ্ধের আভাস পাওয়া যায়। তাই বিশ্ব শান্তির লক্ষ্যে ট্রাম্পের এই ঘোষণা রহিত করার আহবান জানাচ্ছি।
সভাপতি তার উদ্ভোধনী বক্তব্যে বলেন, আমরা স্বাধীনতা অর্জন করেছি কিন্ত স্বাধীনতা রক্ষা করতে পারেনি। দেশের প্রত্যেকটা স্তরে যেভাবে দূর্নিতির আস্ফালন বেড়ে চলছে এতে আমাদের বিজয়ের পতাকায় কলঙ্কের দাগ পড়ছে। তাই আমাদের প্রত্যেককে একটি দূর্নিতি মুক্ত দেশ বিনির্মাণে এগিয়ে আসতে হবে।
আলোচনা শেষে দ. তেমুহনী চত্বর থেকে এক বিশাল র্যালী লক্ষ্মীপুর উত্তর তেমুহনি গিয়ে শেষ হয়। এছাড়া শহীদদের আত্মার মাগফেরাত কামনায় খতমে কুরআন, স্বেচ্ছায় রক্তদান ও থানায় থানায় মুক্তিযুদ্ধ বিষয়ক গল্প পাঠ কর্মসূচি পালন করা হয়।
আলোচনা সভা ও র্যালীতে আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন লক্ষ্মীপুর জেলা শাখার সহ-সভাপতি মু. ইমরান হোসাইন, সাংগঠনিক সম্পাদক মু. রাশেদুল ইসলাম, প্রশিক্ষণ সম্পাদক মু. মাঈন উদ্দিন চিশতী, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মু. ফারবেজ হোসাইন সহ প্রমুখ নেতৃবৃন্দ।

আপনার মতামত দিন
230Shares

স্যোসাল মিডিয়াতে দেখুন আমাদের সংবাদ

Follow us on Facebook Follow us on Twitter Follow us on Pinterest 0

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     একই ক্যাটাগরিতে আরো সংবাদ